Study Plan (স্ট্যাডি প্লান)

gksjeet
3
---------------------------------------------------------
Study Plan
""""""""""""""""


#gksjeet:-
একটি স্টাডি প্ল্যানটি সঠিকভাবে লিখতে হবে অনেকের কাছে উদ্বেগজনক বিষয়।কিন্তু প্রত্যেকের গবেষণামূলক পরিকল্পনা তাদের বিভিন্ন পরিস্থিতির উপর ভিত্তি করে অনন্য এবং ব্যক্তিগত তথ্য রয়েছে যা মানুষ সাধারণত প্রকাশ্যে ভাগ করতে চায় না তাই এটি গ্রুপে তাদের স্টাডি প্ল্যান শেয়ার করার জন্য কাউকে জিজ্ঞাসা করা খুব ভাল ধারণা নয়। আমি তার অনুমতি নিয়ে আমার এক বন্ধু এর একটি redacted স্টাডি পরিকল্পনা সংযুক্ত করছি তবে আপনি একটি কার্যকর গবেষণা পরিকল্পনা লিখতে এই সহজ নির্দেশিকা অনুসরণ করতে পারেন।
1) একাধিক প্যারাসে একটি প্রবন্ধের মত এটি লিখুন। এটি 'প্রশ্ন ও উত্তর' টাইপ না।
2) এক পৃষ্ঠা অতিক্রম না করার চেষ্টা করুন যাইহোক, আপনি যদি একটি পৃষ্ঠা অতিক্রম করতে পারেন যদি আপনি আবশ্যক।
3) এটি সংক্ষিপ্ত এবং সহজ রাখুন। ভিসা জন্য বিভ্রান্তিকর বা বোঝা কঠিন করা না।
4) ফ্লাটার না।
5) আপনার নিজের দেশকে নিঃশব্দ করুন।
6) রাষ্ট্রের দৃঢ়তা এবং যুক্তিসঙ্গত কারণে কেন আপনি আপনার পড়াশোনা পরে ফিরে আসতে হবে।
7) ব্যাখ্যা করুন কেন বাংলাদেশ সবচেয়ে ভালো জায়গা নয় এবং কানাডায় পড়ার জন্য আপনার জন্য ভাল জায়গা। (ধাক্কা না এবং কোন অনুপাতে বিডি করবেন না, নম্রভাবে আমাদের দুর্বলতা ব্যাখ্যা)।
8) স্পষ্টভাবে আপনার দেশের সম্পর্ক উল্লেখ করুন।
9) আপনার শিক্ষাগত লক্ষ্য সংক্ষিপ্তভাবে ব্যাখ্যা করুন।
10) ফন্ট: টাইমস নিউ রোমান / ক্যালিব্রি, আয়তন: 1২, মার্জিন: স্ট্যান্ডার্ড।
11) ব্যাকরণ সম্পর্কে সতর্ক থাকুন !!
কিভাবে সবচেয়ে সাধারণ প্রশ্নগুলির মধ্যে কিছু যোগাযোগ করতে হবে:
1. আপনি কেন কানাডায় পড়াশোনা করতে চান?
এই হল যেখানে আপনি ব্যাখ্যা কেন আপনি যে প্রোগ্রাম চয়ন, কেন কানাডা এবং কেন যে নির্দিষ্ট Dept। যে নির্দিষ্ট বিশ্ববিদ্যালয় আপনার বিভাগের কিছু হাইলাইট উল্লেখ করুন। এবং বিশ্ববিদ্যালয়
আপনার সামগ্রিক শিক্ষা লক্ষ্য কি?
এখানে আপনার ভবিষ্যত পরিকল্পনা লিখুন, আপনি কি যে ডিগ্রী পেয়ে পরে কি করতে চান। এটি হতে পারে আপনি আরও উচ্চতর ডিগ্রি পেতে চান, অথবা চাকরি ইত্যাদি ইত্যাদি পেতে পারেন।
3. কেন আপনি আপনার দেশের বাসিন্দা অথবা নাগরিকত্বের অনুরূপ প্রোগ্রাম অনুসরণ করছেন না?
নম্রভাবে আমাদের দুর্বলতা এবং বিশেষত বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে গবেষণা সুবিধা অভাব ব্যাখ্যা। একটি উত্তর আমেরিকান ডিগ্রী থাকার সুবিধার্থে ব্যাখ্যা করুন এবং কিভাবে এটি একটি ঘরোয়া ডিগ্রী তুলনায় আরো মান হতে হবে এবং আপনি কাজের বাজারে স্ট্যান্ড আউট সাহায্য।
4. এই কর্মসূচীটি আপনার দেশে বাসস্থান বা নাগরিকত্বের মধ্যে আপনার কর্মসংস্থানের সুযোগ কীভাবে বৃদ্ধি করবে?
আপনার সম্পর্কিত অধ্যয়নের ক্ষেত্রে এবং এখানে একটি উত্তর আমেরিকান ডিগ্রী এর অতিরিক্ত সুবিধা থাকার কাজের সম্ভাবনা ব্যাখ্যা।
5. আপনার দেশের বাসিন্দা বা নাগরিকত্বের কোন সম্পর্ক আছে?
আপনার বন্ধুদের, পরিবার এবং আত্মীয়দের স্থির সম্পত্তির / সম্পত্তি থেকে এখানে ফিরে আসতে হবে যে আক্ষরিক সবকিছু উল্লেখ করুন। ব্যাখ্যা করুন কিভাবে আপনি এই দেশের মানসিকভাবে বন্ধ্যা হয়।
6. যদি আপনি পূর্ণ-সময়ের শিক্ষা ছেড়ে চলে যান, তবে আপনার সিভি প্রদান করুন।
অধ্যয়ন ফাঁক একটি প্রধান সমস্যা হতে পারে যদি আপনি আপনার বিরতি মধ্যে কি করছেন সঠিক ব্যাখ্যা না। দুই বছরের জন্য আইইএলটিএস-এর অধ্যয়নরত একটি ভাল উত্তর না। যদি আপনি ইতিমধ্যেই কোনও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন, তাহলে এটি পরিষ্কারভাবে এবং সততার সাথে উল্লেখ করুন। ভিসা আবেদন কখনো মিথ্যা না আপনার বিস্তারিত সিভি সংযুক্ত করুন আপনার শিক্ষার ইতিহাসের বিস্তারিত বিবরণ - অবশ্যই কোর্সের শুরু এবং শেষ হওয়ার তারিখগুলি, স্কুলটির নাম এবং ঠিকানা, অবশ্যই নেওয়া, যোগ্যতা, ডিগ্রি বা কোর্সের জন্য প্রদত্ত সার্টিফিকেট।
7. একটি ছোট্ট আবেদনকারীর ক্ষেত্রে কানাডায় পড়াশোনা করার জন্য আপনার কারন কি? আপনার বর্তমান অবস্থানের বাসায় আপনার বাবা-মায়ের বা অভিভাবকরা কি অভিবাসনের অবস্থা?
এই ব্যাখ্যা।
এখানে গবেষণা পরিকল্পনা কিছু নমুনা আছে। আমরা আগেই বলেছি, কপি-পেস্ট এবং সাহিত্যবিজ্ঞান (অন্যরা আপনার মতো কাজ করে) ভিসা কর্মকর্তাদের দ্বারা অনুকূলভাবে গ্রহণ করা হবে না।



প্রশ্ন 1: আপনি কেন কানাডায় পড়াশোনা করতে চান?
উত্তর: ইউনিভার্সিটি অব উইন্ডসর এ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে এম.অর্গের জন্য আমার কাছে গৃহীত হয়েছে। বৈদ্যুতিক এবং ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং আমার স্নাতক ডিগ্রী শেষ করার পর, আমি শিল্পকৌশল প্রকৌশল একটি মাস্টার প্রোগ্রাম করতে পরিকল্পনা ছিল। আমি কানাডা এই প্রোগ্রাম শাহরুখ কারণ ইংরেজিভাষী দেশে মধ্যে কানাডা বিশেষ করে এই বিষয় নতুন গবেষণা এবং উন্নয়নের .Most জন্য উচ্চশিক্ষার জন্য সবচেয়ে উপযুক্ত দেশের অন্যতম ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে কানাডা সংঘটিত সিদ্ধান্ত নিয়েছে। তাদের কোর্স সীমারেখা আপডেট করা হয়। উপরন্তু, একটি কানাডিয়ান বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী সমগ্র বিশ্বের দ্বারা অত্যন্ত প্রশংসা করা হয়। আমি পছন্দ করি, যদি কেউ পুরোপুরি কিছু শিখতে চায়, তবে সেই ব্যক্তিটি সেই স্থান থেকে শিখতে হবে যেখানে শেখার সুবিধাগুলি ভাল। কানাডা সবচেয়ে ছাত্র বন্ধুত্বপূর্ণ দেশ এক। বিশেষ করে, কানাডায় কানাডায় পড়াশোনা করার সময় ইন্টারন্যাশনাল ছাত্ররা কানাডিয়ান সরকারের কাছ থেকে প্রচুর সহায়তা পায়। এই সমস্ত কারণগুলির উপর ভিত্তি করে আমি কানাডা এই বিষয় অধ্যয়ন করার জন্য নির্ধারিত করেছি।
প্রশ্ন 2: আপনার সামগ্রিক শিক্ষা লক্ষ্য কি?
উত্তর: বিভিন্ন ব্যক্তিদের বিভিন্ন শিক্ষাগত লক্ষ্য আছে। শুধুমাত্র একটি ডিগ্রী অর্জনের জন্য কিছু গবেষণায়, একটি ভাল একটি নিরাপদ একটি পেশা পেতে শুধুমাত্র গবেষণা। আমি আমার আগের দিন থেকে প্রকৌশল সম্পর্কে খুব উত্সাহী ছিল, এই কারণে আমি প্রকৌশল গবেষণা শুরু এখন, আমি এই এম.অর্গ উদ্যোগ করছি। প্রোগ্রাম কারণ আমি একটি পেশাদার হয়ে আমার আরও গবেষণা চালিয়ে যেতে চান একটি ক্ষেত্রের একটি পেশাদারী হতে, এক বিস্তারিতভাবে যে ক্ষেত্রের মধ্যে অধ্যয়ন করতে হবে। এই এক আমি করতে চাই। শিল্প প্রকৌশল ক্ষেত্র সম্পর্কে আরও জানতে, আমি অধ্যয়ন যে ক্ষেত্রের মাস্টার করতে সিদ্ধান্ত নিয়েছে। আমি একই ক্ষেত্রে একটি পিএইচডি পেতে পরিকল্পনা।
প্রশ্ন 3: আপনার নাগরিকত্বের ক্ষেত্রে কেন এমন একটি প্রোগ্রাম অনুসরণ করবেন না?
উত্তরঃ আগেই উল্লেখ করেছি যে, কানাডায় শিল্প ক্ষেত্রের উন্নয়নে অগ্রণী দেশগুলোর মধ্যে একটি। যাইহোক, নাগরিকত্ব আমার দেশ যে থেকে খুব দূরে। অধিকন্তু, কয়েকটি সীমিত সংখ্যক ছাত্রছাত্রীর জন্য কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনুরূপ কোর্স উপলব্ধ। এ কারণেই আমার দেশে ঐসব বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তি করা খুব কঠিন। পাশাপাশি, এই কোর্সটি আধুনিক ও আপ টু ডেট টেকনোলজিকাল সরঞ্জামের সাহায্যে বাস্তব জীবনের বাস্তব ক্ষেত্রের কাজ প্রয়োজন।




এই সুবিধা ছাড়া এই প্রোগ্রামটি শিখতে একেবারে অসম্ভব। শিল্প প্রকৌশল ক্ষেত্রে একটি পেশাদারী হতে, আমি এই কোর্সের কোনো ক্ষেত্রে অভাব চাই না। সুতরাং, আমি একটি কানাডিয়ান বিশ্ববিদ্যালয় আমার প্রোগ্রাম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।
প্রশ্ন 4: কীভাবে এই কর্মসূচী আপনার নাগরিকত্বের দেশে আপনার কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করবে?
উত্তর: শিল্পকৌশল প্রকৌশল একটি অনন্য প্রোগ্রাম যার অ্যাপ্লিকেশনগুলি শিল্পোন্নত বিকাশের ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। বাংলাদেশ এখন শিল্প বিভাগে খুব দ্রুত উন্নয়নশীল। শিল্প উন্নয়ন ছাড়া জাতি এগিয়ে যেতে পারে না। আমার দেশে, শিল্পায়ন শুরু হয়েছে মাত্র। অনেক শিল্পই তাদের উৎপাদন শুরু করেছে এবং কিছু কিছু শুরু হচ্ছে। এই শিল্প সরকার ও বেসরকারী খাতে পরিচালিত হয়। শিল্পায়ন বৃদ্ধির কারণে, আমার দেশের শিল্প প্রকৌশলের সাথে শিল্প শিল্পের প্রয়োজনীয়তার চেয়ে বেশি প্রয়োজন। প্রোগ্রাম বৈচিত্র্য আমার প্রোগ্রামের প্রধান সুবিধার অন্যতম হল যা বেশিরভাগ শিল্পই প্রয়োজনীয়তা খুঁজছে। এই প্রোগ্রামের মাধ্যমে একজন ম্যানুফেকচারিং সিস্টেম সিমুলেশন, প্রোডাকশন এবং ইনভেন্টরি কন্ট্রোল সিস্টেম, অ্যাডভান্সড ইঞ্জিনিয়ারিং ইকনোমি, টেকসইবল ম্যানুফ্যাকচারিং এবং এ বিষয়ে আরও জানতে পারবেন যা একটি শিল্প প্রকৌশলীের জন্য অত্যন্ত সুপারিশ করা হয়। তাই, এই প্রোগ্রামটি সম্পূর্ণ করে, আমি আমার একাডেমিক ব্যাকগ্রাউন্ডকে উন্নত করতে পারি এবং নিজেকে নিরাপদ চাকরিতে পরিণত করতে পারি।
প্রশ্ন 5: নাগরিকত্ব আপনার দেশের আপনার কি সম্পর্ক আছে?
উত্তর: নাগরিকত্বের দেশে আমার শক্তিশালী পরিবার এবং বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। আমার সমস্ত পরিবারের সদস্যরা এই দেশে বাস করে। আমি আমার বাবামার একমাত্র সন্তান। তাই আমার পরিবারের প্রত্যেক পরিবারের সদস্য আমাকে এত ভালবাসে আমার পরিবারে, আমরা কেবল তিনজন সদস্যই নই, তারা আমার বাবা, আমার মা এবং আমি। আমার বাবা-মায়ের বয়স এখন আর নেই এবং ভবিষ্যতে ভবিষ্যতে তাদের যত্ন ও সহায়তা প্রয়োজন হবে। আমার স্নাতক শেষ করার পরে যত তাড়াতাড়ি সম্ভব আমার দেশ ফিরে আসার জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলোর একটি। এর পাশাপাশি আমার বাবা-মাদের কিছু নির্দিষ্ট সম্পদেরও আছে যারা তাদের যত্ন নেওয়ার প্রয়োজনও রয়েছে। আমি এখানে জন্মগ্রহণ করেন এবং আমি এখানে এই সব বছর কাটিয়েছি কারণ আমার দেশের সঙ্গে অনেক ব্যক্তিগত মানসিক বন্ধন আছে। তাই আমি এখানে অনেক স্মৃতি আছে যা আমি কোন ব্যাপার কি উপেক্ষা করতে পারবেন না। তাই, আমি আমার প্রোগ্রাম সমাপ্ত করার পর বাংলাদেশ ফিরে যেতে চাই .

=========================================


Print this Article
Tags

Post a Comment

3Comments

Post a Comment