FRRO Registration Online

gksjeet
0
---------------------------------------------------------------------------------

#gksjeet::

ভারতে আগমনের 14 দিনের মধ্যে শিক্ষার্থীদের জন্য আবাসিক অনুমতির জন্য নিবন্ধন বাধ্যতামূলক। যদি আপনি আগস্ট 1 মাসে ছাত্র ভিসা দিয়ে ভারতে আসেন, তাহলে আপনাকে আগস্টের 14 তারিখের মধ্যে আবেদন করতে হবে, যা ব্যর্থ হলে জরিমানা হবে।
পূর্বে প্রার্থীরা তাদের অনলাইন ভর্তি পরে আবেদনপত্র জমা দেওয়ার জন্য নিকটতম এফআরআরও দেখার জন্য প্রয়োজন ছিল। কিন্তু বর্তমানে শুধুমাত্র অনলাইন আবেদন প্রয়োজন হয়। রেসিডেন্সিয়াল পারমিট (আরপি) প্রদত্ত ঠিকানায় বিতরণ করা হয়।


বাধ্যতামূলক ডকুমেন্টস (শুধুমাত্র স্ক্যান কপি করুন):
"""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""""'''
1পাসপোর্ট, ভিসা এবং ফটোগ্রাফ
2. প্রতিষ্ঠান থেকে Bonafide পত্র 3. আবাসিক প্রুফ: ক্যাম্পাস বন্ধ থাকার যারা জন্য ভাড়া চুক্তি। যদি আপনি হোস্টেলে থাকেন, হোস্টেল কর্তৃপক্ষ আপনার বাসভবনে থাকার জন্য হোস্টেল কর্তৃপক্ষের একটি চিঠি প্রয়োজন।
4. সি ফর্ম: এটি খুবই গুরুত্বপূর্ণ। ডকুমেন্ট আগে প্রয়োজন ছিল না সি ফর্ম বাড়ি মালিক বা হোস্টেল কর্তৃপক্ষ দ্বারা জারি করা হয়। ছাড়া সি ফর্ম আরপি বাতিল করা হবে।
5. শুধু বন্ধ ক্যাম্পাস স্টিভ জন্য: বিদ্যুৎ বিল কপি এবং মালিকের আইডি কার্ড কপি। এটি প্রধান কপি বা বি / ডি ফটোকপি থেকে স্ক্যান করা হয় না ব্যাপার না।
রেজিস্ট্রেশন প্রক্রিয়া:
""""""""""""""""""""""""""
1. পিডিএফ ফরম্যাটে আপনার সমস্ত নথি স্ক্যান করুন।
2. ফাইল আকারের সীমা ২00 নম্বরে প্রতি ডকুমেন্ট।
নথিগুলির ফাইল সাইজ হ্রাস করার জন্য নিম্নলিখিত সাইটটি ব্যবহার করুন: https://www.ilovepdf.com/compress_pdf

3. সি ফর্ম: হোস্টেল এই সম্পর্কে সচেতন এবং আপনাকে চাহিদা প্রদান করবে। কিন্তু অধিকাংশ বাড়ির মালিক এবং কিছু হোস্টেল কর্তৃপক্ষ সি ফর্ম সম্পর্কে সচেতন নয়। যে ক্ষেত্রে আপনি মালিক / হোস্টেল-কর্তৃপক্ষের মালিক / হোস্টেল-কর্তৃপক্ষের অফিসিয়াল সি ফরম নিবন্ধন নিম্নলিখিত লিঙ্কটিতে নিবন্ধন করে গাইড করতে পারেন: https://indianfrro.gov.in/frro/FormC
''''''''''''''''''''''''''''''''''''''''''''''"""""""""""""""""""""""""""""



4নিম্নলিখিত লিঙ্কটিতে যান এবং FRRO eServices Portal এ একটি অ্যাকাউন্ট তৈরি করুন:
https://indianfrro.gov.in/eservices/eRegistration.jsp
5. নিম্নলিখিত লিঙ্কটি দিয়ে লগইন করুন:


https://indianfrro.gov.in/eservices/userlogin.jsp?disclaimer=1

6. আবেদন ফর্মটি পূরণ করুন। আপনি দ্রুত পূরণ করতে হবে কারণ একটি সময় সীমা নেই যা আপনাকে আপনার ফর্ম পূরণ করতে পুনরায় শুরু করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলাকালীন সাইটটি দ্বারা প্রদত্ত যেকোনো ধরনের আইডির নোট সবসময় রাখুন।
7. নথি আপলোড করুন। ফাইলের আকার সীমা সাবধানে অনুসরণ করুন
8সফল জমা দেওয়ার পরে, অ্যাপ্লিকেশন অবস্থা ওয়েবসাইটে দেখা যাবে। আপনার প্রদত্ত ঠিকানায় বিতরণ করার জন্য RP- 7-14 দিন লাগবে। অ্যাপ্লিকেশনের স্ট্যাটাস সম্পর্কে সচেতন হতে প্রতিদিন আপনার অ্যাপ্লিকেশন অবস্থা এবং আপনার ইমেইল চেক করুন .

<<<<<<<<<<<<<<<<<<<>>>>>>>>>>>>>>>>>>>>>
======================================
Print this Article
Tags

Post a Comment

0Comments

Post a Comment (0)